Tuesday 28 August 2012

মেস আর মাসী


আমি তখন পোস্ট গ্রাজুয়েট পডছি কলকা তার কোনো এক গলিতে একটি মেস বাডিতে থেকে।দুটি ঘর ,আটজন বাসিন্দা।সবাই চাকরি ক রে,একজন বেকার চাকরির দরখাস্ত ক রে আর আমি একমাত্র ছাত্র।আজ রবিবার মেস ফাকা, শনিবার প্রায় সবাই দেশে চলে গেছে।রমনী বাবু্র কি কাজ আছে,তিনি য়াননি আর আমার কোথাও য়াবার জায়গা নেই-কে!দাদাবাবু!
-চা হয়নি?
-ও চা---হ্যা-হ্যা --আমি দিচ্ছি।আমতা আমতা ক রে বলল মাসি।আমি আর দাডালাম না,ঘরে ফিরে এলাম।
    ঘরে ফিরে ভাবছি মাসির কথা।বয়স বছর চল্লিশ হবে।বিয়ের কয়েক পর বিধবা হয়।একটি সন্তান ছাডা কিছুই রেখে য়ায়নি স্বামী।লোকের বাডী রান্না করে আর মাত্রি স্নেহ দিয়া সন্তানকে মানুষ করছে।
-দাদাবাবু চা!এক কাপ চা আর একটা প্লেটে ডিমের ওমলেট নিয়ে দাডিয়ে মাসি।লিনেনের লুঙ্গি গিট থাকতে চায়না।লুঙ্গিটা ভা ল ক রে কোমরে এটে হাত বাডীয়ে চা আর ডীমের প্লেত নিলাম।আচমকা কিছু বুঝতে না দিয়ে মাসি আমার পা জডীয়ে ধরল,।লুঙ্গি খুলে য়াবার অবস্থা,আমার দু হাত জ়োডা বাধা দেব তার উপায় নেই।মুখে বললাম,ছাডো ছাডো হচ্ছে কী?
-না, আগে বলো কাউকে  বলবে  না.....                                                                                -আচ্ছা ওঠো পা ছাডো।                                                                                                         -না তুমি কথা দাও, কাউকে বলবে না...                                                                               -দ্যাখো মাসি তুমি যা করছিলে তাতে তোমার বিপদ হতে পারে।।তা ছাডা ওগুলো রান্না করে আমাদের খাওয়াবে...                                                                                                -না না ...আর হবে না।।তুমি ....। টানাটানিতে লুঙ্গিটা পায়ের নীচে পডল।আমি একেবারে দিগম্ব্রর--অসহায়।মাসি আবাক চোখে আট ইঞ্চি ঝুলন্ত বাড়ার দিকে তাকিয়ে,লোভে চোখ দুটো চক চক করছে।মাসির হাবভাব একেবারে বদলে গেছে।আমার দিকে তাকিয়ে বল্লো,একটূ হাত দেবো? ভীষণ মায়া হল।কিছু বললাম না,চোখে হয়তো প্রশ্রয় ছিল।মাসি   কম্পিত হাতে বাডাটা ধরল।হাতের ছোয়া পেয়ে সমকোণে দাডীয়ে গেল।মাসির সাহস বাডল,হাত দিয়ে চাপতে লাগলো,আর বলল,দাদাবাবু আপনে চৌকিতে বসেন..।আমি পিছু হেটে চৌকিতে বসলাম।মাসি ইতিমধ্যে বাডাটা মুখে পুরে আমডা চোশা চূষছে।কষ বেয়ে গডীয়ে পডছে লালা।মুখ থেকে বাডাটা বার করে ফিক করে হাসল।আবার মুখে পুরে দিল।ইতিমধ্যে চা শেষ।                                                                                                                    -দাদাবাবু আমার গুদের মধ্যে কুটকূটায়,দোহাই আপণার ...।বলতে বলতে নিজেকে উলঙ্গিনী করল।পাছাটা ধামার মত বিশাল ,গুদের বাল আর গায়ের রঙ মিশে একাকার।মাই দুটো ইষৎ নিম্নমুখী।হাটু গেডে গুদটা বাডার কাছে এনে ঢোকাবার চেষ্টা  করতে লাগল ।আমি বললাম তুমি চৌকিতে শুয়ে পডো।মাসি মুহুর্ত দেরী করল না। চিৎ হয়ে দু দিকে দু পাছডীয়ে দিল। আমি হাটূতে ভর দিয়ে গুদের মুখে বাডাটা ঠেকিয়ে চাপ দিলাম। উ-ক..ক...ক শব্দ করে স্থির হয়ে গেলো।দেখলাম মাসি দম চেপে আছে কোণো রকমে,চোখদুটো ঠেলে বেরিয়ে আসছে,কথা বলতে না পারলেও দু হাতে    সজোরে টানছে আমাকে।আমি উত্তেজিত দিলাম ঠাপ।দাতে দাত চেপে মাসি সহ্য করছে।একে বার পডপড করে আমুল ঢূকিয়ে দিলাম।মাসি ওরে -মা রে- ডাকাত -রে ...আমাকে মার -মার, মেরে ফে -ল....দাদাবাবু তুমি  থেমো না গো,আমারে...মে রে ফে লো....                                                                                                                 আমি মাসির দু হাটূ  ধো রে বিরামহীন ঠাপিয়ে চলেছি ।মাসি আয়েসে আঃ ...উঃ... শ ব্দে হিসিয়ে চলেছে।আমিও তা লে তালে ঠাপাচ্ছি বালে বালে ঘসাঘসিতে খ-স-র খ-স-র শব্দ হ চ্ছে।মাসি এবার নীচ থেকে কোম্রর নাডাতে লাগল।এ রকম পনের মিনিট চলার পর মাসির সারা শরীর কেপে উঠল,দাদাবাবু-উ-উ-উ গে ল -গে ল- ব লতে ব লতে নিস্তেজ হয়ে পডল মাসি।                                                                                                                             আমার বাডা কাঠের মত শক্ত  ,প্রান পন এক নাগাডে পাছা দুলিয়ে ঠাপাচ্ছি ।মাসি চোখ বুজে  দ ম বন্ধ ক রে ঠাপ নি চ্ছে, আমার   বিচি জোডা মাসির পাছায় আছডে আছডে পডছে।রসে ভরা গুদ পচ্ র পচ র  শব্দ বাতাসে ছডীয়ে পডছে ।এঈ ভাবে ক ত সময় চুদলাম ম নে নেই,এক সময়  সারা শ রীরে বিদ্যুতের  ঝ লক দিয়ে ঘ ন ক্ষীরের মত রস ফিনকি দিয়ে  মাসির গুদে ঢূক লো। মাসি ককিয়ে উঠলো--আমার গুদে কি বিষ ঢোকালিরে বোকাচ্চোদা....অ-রে কি- সু খ..।আমার শ রীর অসাড ,ভেঙ্গেচুরে মাসির বুকের উপ র নেতিয়ে পডলাম ।

1 comment: